| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল নির্বাচনের নামে তামাশা বন্ধ করতে হবে: মাওলানা ইউনুছ


নির্বাচনের নামে তামাশা বন্ধ করতে হবে: মাওলানা ইউনুছ


রহমত নিউজ     12 December, 2023     06:34 PM    


আসন ভাগাভাগির নির্বাচনের নামে তামাশা বন্ধ করে জনগণের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, আওয়ামী লীগ আসন ভাগাভাগি নিয়ে ব্যস্ত, আর জনগণ নিত্যপণ্যের কষাঘাতে হিমশিম খাচ্ছে। এধরণের তামাশা বন্ধ করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশকে ভয়াবহ সঙ্কটে কবল থেকে বাচানোর আহ্বান জানান তিনি। তিনি বিতর্কিত পার্লামেন্ট ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান। নিত্যপণ্যের বাজার ক্রমেই নিয়ন্ত্রণহীন হয়ে পরছে। এ যে দেখার কেউ নেই। যে যেভাবে পারছে জনগণকে শোষণ করছে। এভাবে একটি দেশ চলতে পারে না। 

আজ (১২ ডিসেম্বর) মঙ্গলভার বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় তিনি সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন ছিলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা নূরুল ইসলাম আলআমিন, মাওলানা আরিফুল ইসলাম, হাজী আব্দুল আঊয়াল মজুমদার।

মাওলানা ইউনুছ আহমাদ আরও বলেন, দেশের সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও শক্তিকেন্দ্রগুলোকে নানাভাবে ধ্বংস করে দিয়েছে বর্তমান সরকার। পুলিশ-র‌্যাব-আনসার, আধা সামরিক বাহিনী, বিজেবি, সামরিক বাহিনী, কেন্দ্রীয় ব্যাংক থেকে শুরু করে রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানকে কত নির্মমভাবে ধ্বংস করা হয়েছে তা বলাবাহুল্য। ব্যবসায়িক প্রতিষ্ঠানের নেতৃত্বের দলীয় আনুগত্য, পেশাজীবি সংগঠনের লেজুরবৃত্তি, মিডিয়ার একাংশের অপতৎপরতা এবং বুদ্ধিজীবীদের একাংশের আচরন বিস্তারিত বিবরণ দেয়া বাহুল্য হবে। এর ফলশ্রুতিতে রাষ্ট্র হিসেবে বাংলাদেশ ফাংশন করতে ব্যর্থ হচ্ছে। দুর্নীতি, মুদ্রার মান নিয়ন্ত্রণ, মুদ্রাস্ফীতি ও দ্রব্যমূল্য নির্ধারণ, ঋণখেলাফি, টাকা পাচার ইত্যাদি ক্ষেত্রে সরকারের চরম অযোগ্যতা ও ব্যর্থতার প্রমাণ পাওয়া যায়। এ সকল ব্যর্থতার দায় নিয়ে সরকারের আগেই পদত্যাগ করা উচিত ছিল। কিন্তু সরকার তা না করে, যেকোন উপায়ে পুনরায় ক্ষমতায় থাকতে চায়। এটা সরকারের চরম নিলর্জ্জতা ও ফ্যাসিবাদী চরিত্রের নগ্ন বহিঃপ্রকাশ ছাড়া আর কিছুই নয়।

মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, এই সঙ্কট নিরসনে ইসলামী আন্দোলনের আমীর হযরত পীর সাহেব যে তিন দফা প্রস্তাবনা পেশ করেছেন, তা মেনে নিলে রাষ্ট্রের আর কোন সমস্যা থাকার কথা নয়। প্রস্তাবনাগুলোর মধ্যে রয়েছে : ১. বিতর্কিত নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত একতরফা তফসিল বাতিল করে গ্রেফতারকৃত বিরোধী দলীয় রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি দিয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরী করতে হবে। ২. বর্তমান বিতর্কিত পার্লামেন্ট ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। ৩. কার্যকরী সংসদ, রাজনৈতিক সংহতি এবং শতভাগ জনমতের প্রতিফলনের জন্যপিআর (চজ)বা সংখ্যানুপাতিক পদ্ধতির নির্বাচন’ই অধিকতর উত্তম পদ্ধতি; যা বিশে^ স্বীকৃতি লাভ করেছে তা প্রবর্তন করতে হবে।